অনুসরণকারী

শুক্রবার, ৯ অক্টোবর, ২০২০

42. *ইসলামী খেলাফত ধ্বংসের প্রকৃত ইতিহাস*

 *⛲ ♧  ﷽   ﷽   ﷽   ﷽*  *♧*  *⛲*


      *ইসলামী খেলাফত ধ্বংসের প্রকৃত ইতিহাস* 


         *🥀====তৃতীয় অধ্যায়,পর্ব -১৩====🥀*


     _*হযরত ইবনে আব্বাসের রাযি. স্বপ্ন*_ 


      এ ঘটনা প্রসঙ্গে হযরত আব্দুল্লাহ ইবনে আব্বাস বলেন- আমি এক রাতে রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম কে স্বপ্নে দেখতে পাই । ঠিক দ্বিপ্রহরের সময়। অত্যাধিক চিন্তান্বিত ও বিষণ্ণ মনে হল তাঁকে। কাদাযুক্ত অবস্থায় উদ্ভ্রান্তের ন্যায় ছুটে আসছেন। তাঁর হাতে রক্তে পরিপূর্ণ একটি বোতল দেখা যাচ্ছিল। ইবনে আব্বাস বলেন- আমি রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম কে প্রশ্ন করলাম হে আল্লাহর রাসূল এই সময়ে এই করুণ অবস্থায় আপনি কোথা থেকে আসছেন? উত্তরে রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বললেন হে ইবনে আব্বাস। আমি কি করে মদীনায় শুয়ে থাকতে পারি? আজ আমার কলিজার টুকরা হুসাইনকে কারবালার ময়দানে যালিম ইয়াযীদ বাহিনী টুকরো টুকরো করে ঘোড়র পায়ের নীচে মাটির সাথে মিশিয়ে দিয়েছে। আমি আমার কলিজার টুকরার শাহাদাতের মর্মান্তিক ও করুণ দৃশ্য দর্শনের জন্য সেখানে গিয়েছিলাম।


      ইবনে আব্বাস বলেন, আমি পুনরায় প্রশ্ন করলাম-হে আল্লাহ’র রাসূল। সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম আপনার হাতে কি?


      তিনি বললেন- ইহা একটি বোতল! কারবালার ময়দান থেকে কিছু রক্ত জমিয়ে এ বোতলে করে নিয়ে এসেছি। কিয়ামতের ময়দানে এ রক্ত পেশ করে আমি এ ঘটনার সাথে জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে আল্লাহ’র দরবারে ফরিয়াদ জানাব।


      এ স্বপ্ন দেখার পর হযরত ইবনে আব্বাস রাযি. সকলকে হযরত হুসাইনের রাযি. শাহাদাতের কথা জানিয়ে দিয়েছিলেন। এর কিছু দিন পর বাস্তবেই হযরত হুসাইনের রাযি. শাহাদাতের সংবাদ মদীনায় পৌঁছল। পরে হিসাব করে দেখা গেল তিনি যেদিন স্বপ্নে দেখেছিলেন ঠিক সে দিনই হযরত হুসাইন রাযি. শাহাদাত বরণ করেছিলেন। (শহীদে কারবালা (উর্দূ) পৃঃ ৯৭, আল-কামেল, লি-ইবনে-আছীর ৩য় খণ্ড)


   _*📋নিজে পড়বেন এবং শেয়ার করে অন্যদেরকেও জানার সুযোগ করে দিবেন।*_

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

44. ইসলামী খেলাফত ধ্বংসের প্রকৃত ইতিহাস*

 *⛲ ♧  ﷽   ﷽   ﷽   ﷽*  *♧*  *⛲*       *ইসলামী খেলাফত ধ্বংসের প্রকৃত ইতিহাস*  *🥀====তৃতীয় অধ্যায়,পর্ব -১৫====🥀*      *আহলে বাইতের সদস্য ব...