অনুসরণকারী

মঙ্গলবার, ৬ অক্টোবর, ২০২০

33. *ইসলামী খেলাফত ধ্বংসের প্রকৃত ইতিহাস*

 *﷽   ﷽    ﷽    ﷽    ﷽*    *﷽*


*ইসলামী খেলাফত ধ্বংসের প্রকৃত ইতিহাস* 


 *🥀====তৃতীয় অধ্যায়,পর্ব -৪ ====🥀*


    *উবাইদুল্লাহ ইবনে যিয়াদের আগমন* 


      উবাইদুল্লাহ ইবনে যিয়াদ আপন ভ্রাতা উসমান ইবনে যিয়াদকে বসরায় নিজের স্থলাভিষিক্ত করে কুফায় রওয়ানা হয়ে গেল। সে কাপড় দিয়ে মুখ ঢেকে কুফায় প্রবেশ করল। এখানে লোকেরা ইমাম হুসাইনের আগমনের অপেক্ষায় ছিল। তারা মনে করল হযরত হুসাইন রাযি. আগমন করেছেন। সুতরাং ইবনে যিয়াদ যে রাস্তা দিয়ে যেত সেখানেই মারহাবা হে রাসূল দৌহিত্র এই শ্লোগান উঠত।


      ইবনে যিয়াদ পরের দিন কুফার জামে মসজিদে এই বক্তৃতা দিল-আমীরুল মুমিনীন আমাকে কুফার গভর্নর নিযুক্ত করেছেন। আমাকে মজলুমদের সাথে ইনসাফ আর অনুগতদের সাথে সৎ ব্যবহার এবং গাদ্দার ও অবাধ্যদের সাথে কঠোরতা করার নির্দেশ দেয়া হয়েছে। আমি এই নির্দেশ অবশ্যই পালন করব। বন্ধুদের সাথে আমার ব্যবহার আপন ভাইয়ের মত হবে। আর বিরোধীদেরকে তরবারীর খাদ্য বানানো হবে। সুতরাং প্রত্যেকেই যেন নিজের উপর দয়া করে।


      অতঃপর সে হুকুম জারী করল, প্রতিটি মহল্লার দায়িত্বশীল ব্যক্তি তার মহল্লায় বসবাসরত বহিরাগত এবং সন্দেহভাজন ব্যক্তিদের তালিকা যেন আমার নিকট প্রেরণ করে। কোন মহল্লার দায়িত্বশীল যদি এই আদেশ পালনে শিথিলতা করে এবং উক্ত মহল্লার যদি কেউ রাষ্ট্রদ্রোহিতায় লিপ্ত হয় তাহলে মহল্লার দায়িত্বশীলকে তার বাড়ির দরজায় ফাঁসি দেওয়া হবে এবং মহল্লার সকল লোকদের ভাতা বন্ধ করে তাদেরকে গ্রেফতার করা হবে।


   _*📋নিজে পড়বেন এবং শেয়ার করে অন্যদেরকেও জানার সুযোগ করে দিবেন।*_

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

44. ইসলামী খেলাফত ধ্বংসের প্রকৃত ইতিহাস*

 *⛲ ♧  ﷽   ﷽   ﷽   ﷽*  *♧*  *⛲*       *ইসলামী খেলাফত ধ্বংসের প্রকৃত ইতিহাস*  *🥀====তৃতীয় অধ্যায়,পর্ব -১৫====🥀*      *আহলে বাইতের সদস্য ব...